(১৫ জুলাই, ২০১০) :: নাব্যতা সংকট ও ডুবোচরের কারণে বন্ধ হয়ে যাওয়া মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের ক্রস চ্যানেল সচল করতে ড্রেজিং কার্যক্রম শুরু হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় প্রাথমিকভাবে শুরু হলেও মূলত আজ (বৃহস্পতিবার) বেলা ১২টা থেকে পুরোদমে ড্রেজিং শুরু করেছে একটি ড্রেজার। তবে নদীতে তীব্র স্রোত থাকায় জোয়ারের সময় ড্রেজিং কার্যক্রম বন্ধ থাকছে।
বিআইডব্লিউটিএর ড্রেজিং বিভাগ সূত্রে জানা যায়, বন্ধ হয়ে যাওয়া হাজরা-কাঁঠালবাড়ি-মাওয়া চ্যানেলটি সচল করতে ৫৬ হাজার ঘনমিটার বালু উত্তোলনের লক্ষ্যে বিআইডব্লিউটিএর ডি-১৩৩৮ ড্রেজারটি বুধবার সন্ধ্যায় ড্রেজিং শুরু করে। এসময় নদীতে জোয়ার আসায় তীব্র স্রোতের কারণে ড্রেজিং বন্ধ করে দেয়া হয়। জোয়ারের প্রভাব কমলে আজ বেলা ১২টায় আবারো ড্রেজিং কার্যক্রম শুরু হয়।
বিআইডব্লিউটিএর নির্বাহী প্রকৌশলী (ড্রেজিং বিভাগ ) মাসুকুল হক বলেন, জোয়ারে তীব্র স্রোতের কারণে ড্রেজিং কার্যক্রম ব্যহত হচ্ছে। ড্রেজিংয়ের মাধ্যমে বন্ধ চ্যানেলটির ওয়ান ওয়ে চালু করতে প্রায় ১০ দিন লাগতে পারে।
0 মন্তব্য(সমূহ):
Post a Comment