(৬ জুলাই, ২০১০) :: গত মঙ্গলবার (২৯ জুন) বজ্রপাতে শিবচরের বিটিসিএল টেলিফোন এক্সচেঞ্জটি গত ৭দিনেও চালু হয়নি। ফলে টেলিফোন ব্যবহারকারী প্রায় ৩৬০ জন গ্রাহক চরম ভোগান্তির শিকার হচ্ছেন। ব্যাংক, অফিসগুলোর জরুরি সেবা কার্যক্রমও চরমভাবে ব্যহত হচ্ছে।
বিটিসিএল সূত্র জানায়, মঙ্গলবার দুপুরের বজ্রপাতের ঘটনায় শিবচর-মাদারীপুর এক্সচেঞ্জের সংযোগ লিংক, শিবচর এক্সচেঞ্জের এক্সচেঞ্জ কার্ডসহ কয়েকটি গুরুত্বপূর্ণ যন্ত্রাংশ পুড়ে বিকল হয়ে যায়। এরপর থেকেই এক্সচেঞ্জটির ৩৬০টি টেলিফোন সংযোগ সম্পূর্ণরূপে বিচ্ছিন্ন রয়েছে। ফলে উপজেলার জরুরি প্রশাসনিক বার্তা প্রেরণ ও গ্রহণ কার্যক্রমসহ ব্যাংকিং লেনদেনেও মারাত্মক ভোগান্তির শিকার হতে হচ্ছে মানুষকে। বিকল্প উপায়ে এ সকল জরুরি কার্যক্রম চালাতে গিয়ে সংশ্লিষ্টদের অতিরিক্ত অর্থ ব্যয় করতে হচ্ছে।
এ ব্যাপারে মাদারীপুর বিটিসিএল-এর বিভাগীয় প্রকৌশলী আ. ওহাব বলেন, দেশের সবচেয়ে দক্ষ প্রকৌশলীদের দিয়ে বিকল লিংক, এক্সচেঞ্জ কার্ড পরিবর্তন করেও এক্সচেঞ্জটি চালু করা যায়নি। টেলিফোন বোর্ডের মাধ্যমে শীঘ্রই চীনের জেডটিই কোম্পানির প্রকৌশলীরা এসে সফটওয়্যারটি লোড করলেই এক্সচেঞ্জটি চালু হবে।
0 মন্তব্য(সমূহ):
Post a Comment